Gemology

Almandine Uses and Purposes:-


Almandine is a strong regenerative healing crystal bringing strength and stamina, and aids circulation and all blood related issues.

It is an excellent crystal for fertility, sexual potency and libido. Emotionally, Almandine cultivates a sense of security, safety and abundance. It is associated with the First Chakra and has the healing energy to help arouse the kundalini and keep those energies grounded.

It is a stone of physical love and relationships, and a spiritual stone of psychic protection. It increases willpower and resistance to all things negative. Almandine Garnet ranges in color from light to deep scarlet, dark red, and muted shades of brown.

A host of angels are associated with its color energies and it honors three Goddesses. Garnet is the traditional birthstone of January, and Almandine is the natural birthstones of those born in the first month of autumn and mid-autumn.

Garnet is the zodiac stone for those born under the sign Aquarius, and is an Enhancer Strengthener crystal. It has the properties of fire energy and is a talisman of protection.

‘Todala Tantram’ book was published (‘তোড়ল তন্ত্রম্’ বই প্রকাশিত হলো):

মহাসমারোহে “Bengal Institute of Oriental Studies (BIOS) -এর Publication Department – পৈলান হেড অফিস থেকে প্রকাশিত হল “তোড়ল তন্ত্রম্”।
উদ্বোধন করলেন, ‘BIOS’ এর প্রতিষ্ঠাতা শ্রী আশীষ কুমার রায় এবং, ‘তারাপীঠ তপোবন’ – এর প্রতিষ্ঠাতা গুরুজী শ্রী বিনয় মহারাজ।
“মূল সংস্কৃত” থেকে সম্পূর্ণ সনাতনী পদ্ধতিতে “তোড়ল তন্ত্রম্” টীকা ও অণ্বয় সহযোগে এই প্রথম, একটি মূল্যবান পুস্তক আপনারা পাচ্ছেন, খুবই স্বল্প মূল্যে।
ভারত সরকারের Ministry of higher education থেকে প্রাপ্ত : ISBN 978- 9- 35- 473559- 2
তোড়লতন্ত্রম্ – একটি প্রাচীন এবং, গুরুত্বপূর্ণ আগমশাস্ত্র, সম্পূর্ণ মূল সংস্কৃত থেকে বাংলা ভাষায় সর্বপ্রথম অন্বয় সহযোগে, মূল শ্লোক, সরলার্থ এবং, টিপ্পনীসহ প্রকাশিত হল।
এই বইটিতে রয়েছে দ্বাদশ জ্যোতির্লিঙ্গের অর্থসহ স্তুতি, ধ্যান মন্ত্র, থেকে অষ্ট কালিকাদেবীর রূপ বর্ণনা, শ্রী শ্রীকালিকা, শ্রী শ্রী তারা, শ্রী শিবের পূজন বিধি, দশমহাবিদ্যা ও দশ অবতাতের মধ্যে সম্পর্ক, বিভিন্ন যন্ত্রম, বিভিন্ন দেব দেবীর গায়ত্রী, শ্রী শ্রী বিদ্যারাজ্ঞী শতনাম স্তোত্রম্, শ্রী শ্রী কর্পূরাদি স্তোত্রম্ ইত্যাদি।

জগদ্ধাত্রী ধ্যান মন্ত্র :-

“সিংহঙ্কন্ধাধি-সংরূঢ়াং নানালঙ্কার-ভূষিতং।
চতুর্ভুজাং মহাদেবীং নাগ-যজ্ঞোপবীতিনীম॥
শঙ্খ শার্ঙ্গ-সমাযুক্ত-বাম-পাণিদ্বয়ান্বিতাং।
চক্ৰঞ্চ পঞ্চবাণাংশ্চ ধারয়ন্তীঞ্চ দক্ষিণে॥
রক্তবস্ত্রপরীধানাং বালার্ক সদৃশীতনুং।
নারদাদ্যৈমুনিগণৈঃ সেবিতাং ভবসুন্দরীম॥
ত্ৰিবলীবলিয়োপেত-নাভিনাল-মৃণালিনীং।
রত্নদ্বীপে মহাদ্বীপে সিংহাসন-সমন্বিতে॥
প্ৰফুল্ল-কমলারূঢ়াং ধ্যায়েত্তাং ভবগেহিনীম্‌।
(ওঁ হ্রীঁ) দূং জগদ্ধাতৃদুর্গায়ৈ নমঃ॥”

তুমি সিংহের স্কন্ধে আরূঢ়া, নানা অলঙ্কারে অলঙ্কৃতা, চতুর্ভূজা, মহাদেবী, এবং তুমি সর্পকে যজ্ঞোপবীত রূপে ধারণ করে আছ। তোমার বামহস্তদ্বয়ে শঙ্খ ও ধনু, দক্ষিণ হস্তদ্বয়ে চক্র ও পঞ্চবাণ। তুমি রক্ত বস্ত্ৰ পরিধান করে আছ, তোমার শরীর বালসুৰ্য্যের ন্যায়। তুমি ভবসুন্দরী, নারদাদি মুনিগণ তোমাকে সেবা করছেন। তোমার উদরে নাভিপদ্মের মৃণালের মত রোমাবলী বলায়াকার ত্ৰিবলীর সাথে যুক্ত। হৃদয়স্থিত সুধাসমুদ্র মধ্যবৰ্ত্তী রত্নময় মহাদ্বীপে যে সিংহাসন তার উপরে প্রফুল্প কমলে তুমি উপবেশন করে আছ। মহাদেবের গৃহলক্ষ্মী তুমি। তোমাকে ঐ ভাবে আমরা ধ্যান করি।

BENGAL INSTITUTE OF ORIENTAL STUDIES

ভারতীয়দের জন্য অ্যাপ এসেছে –

সমস্ত সদস্য নিচের লিঙ্কে ক্লিক করে অবিলম্বে যোগদান করুন এবং আপনার সদস্য পরিচয়পত্র পান – Powered by Kutumb App.

https://kutumb.app/bengal-institute-of-oriental-studies?slug=5c8143567e41&ref=33BEZ